A-36 মোটরওয়ে_ (স্পেন) / এন -340 রাস্তা (স্পেন): এন -340 স্পেনের একটি প্রধান হাইওয়ে। এটি বার্সেলোনার দক্ষিণে শুরু করে 1,000 কিলোমিটার দীর্ঘ এবং মূলত উপকূল ধরে চিকলানা দে লা ফ্রন্টেরায় এবং এন-চতুর্থ ক্যাডিজ পর্যন্ত চলছে। বেশিরভাগ জায়গায় রাস্তাটি এখন অটোভা এ -7 এবং অটোপিস্টার এপি -7 দ্বারা পাশ কাটিয়ে গেছে। | |
এ -৩ / / এ 37: A37 , A 37 , A.37 বা A-37 উল্লেখ করতে পারে: | |
A-372,159 / A-372159: A-372159 একটি ড্রাগ যা 5HT 2C রিসেপ্টারের জন্য শক্তিশালী এবং নির্বাচনী আংশিক agonist হিসাবে কাজ করে, নিবিড়ভাবে সম্পর্কিত 5-এইচটি 2 বি রিসেপ্টর এবং 3nM এর কি এর উপর 100x এর বেশি নির্বাচনীতা সহ। এটি প্রাণী গবেষণায় অ্যানোরেটিক প্রভাব তৈরি করে এবং ইঁদুরগুলিতে সহনশীলতা বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই উল্লেখযোগ্য ওজন হ্রাস উত্পাদনের জন্য পাওয়া গেছে। | |
A-372159 / A-372159: A-372159 একটি ড্রাগ যা 5HT 2C রিসেপ্টারের জন্য শক্তিশালী এবং নির্বাচনী আংশিক agonist হিসাবে কাজ করে, নিবিড়ভাবে সম্পর্কিত 5-এইচটি 2 বি রিসেপ্টর এবং 3nM এর কি এর উপর 100x এর বেশি নির্বাচনীতা সহ। এটি প্রাণী গবেষণায় অ্যানোরেটিক প্রভাব তৈরি করে এবং ইঁদুরগুলিতে সহনশীলতা বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই উল্লেখযোগ্য ওজন হ্রাস উত্পাদনের জন্য পাওয়া গেছে। | |
A-37A ড্রাগনফ্লাই / সেলেনা এ -37 ড্রাগনফ্লাই: সেসনা এ -৩ Dra ড্রাগনফ্লাই বা সুপার ট্যুইট , আমেরিকান হালকা আক্রমণ বিমান, যা ক্যানসাসের উইচিটার সিসনা কর্তৃক ১৯60০ এবং ১৯ in০ এর দশকে টি -৩ Tweet টুইটের বেসিক ট্রেনার থেকে তৈরি হয়েছিল। এ -৩ ভিয়েতনাম যুদ্ধের সময় প্রবর্তিত হয়েছিল এবং পরে শান্তিকালীন পরিষেবাতে থেকে যায়। | |
A-37B ড্রাগনফ্লাই / সেসনা এ -37 ড্রাগনফ্লাই: সেসনা এ -৩ Dra ড্রাগনফ্লাই বা সুপার ট্যুইট , আমেরিকান হালকা আক্রমণ বিমান, যা ক্যানসাসের উইচিটার সিসনা কর্তৃক ১৯60০ এবং ১৯ in০ এর দশকে টি -৩ Tweet টুইটের বেসিক ট্রেনার থেকে তৈরি হয়েছিল। এ -৩ ভিয়েতনাম যুদ্ধের সময় প্রবর্তিত হয়েছিল এবং পরে শান্তিকালীন পরিষেবাতে থেকে যায়। | |
মিশিগানে A-37 (মিশিগান_কাউন্টি_ হাইওয়ে) / কাউন্টি-মনোনীত হাইওয়ের তালিকা: মিশিগানের কাউন্টি-মনোনীত হাইওয়েগুলি মার্কিন মিশিগান রাজ্য জুড়ে প্রাথমিক কাউন্টি রাস্তার একটি 1,241.6 মাইল দীর্ঘ (1,998.2 কিমি) সিস্টেম নিয়ে গঠিত। রাজ্য ট্রাঙ্কলাইন হাইওয়ে সিস্টেমের বিপরীতে, এই মহাসড়কে অক্ষরের সাথে বর্ণমালার উপাধি রয়েছে যা রাজ্যের আটটি চিঠির অঞ্চলগুলির সাথে সামঞ্জস্য করে। ১৯৯০ সালে সাগাটাকের এক মহিলার ব্যবসায়িক উদ্বেগের প্রতিক্রিয়া হিসাবে সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল। ১৯ m০ এর দশকে তার এক-মহিলা ক্রুসেড তার মোটেলের সামনের হাইওয়েটিকে একটি কাউন্টি রাস্তা হিসাবে স্থানীয় নিয়ন্ত্রণে স্থানান্তরিত করার পরে এবং নিকটবর্তী ফ্রিওয়ে চালু হওয়ার সাথে সাথে রাজ্য রাজপথের মানচিত্র থেকে সরানোর পরে শুরু হয়েছিল। প্রায় এক দশক চেষ্টার পরে, প্রথম দুটি পরীক্ষা মহাসড়ককে মনোনীত করা হয়েছিল, প্রতিটি রাজ্যের নিম্ন এবং উচ্চতর উপদ্বীপে একটি ছিল এবং ১৯ the০ রাজ্যের হাইওয়ে মানচিত্রে অন্তর্ভুক্ত ছিল। সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল এবং স্কোপ-এ প্রসারিত হয়েছিল সি। অক্টোবর 5, 1970 , এটি মিশিগানের কাউন্টি রোড অ্যাসোসিয়েশন এবং রাজ্য হাইওয়ে কমিশন দ্বারা অনুমোদিত হওয়ার পরে। | |
A-37 ড্রাগনফ্লাই / সেলেনা এ -37 ড্রাগনফ্লাই: সেসনা এ -৩ Dra ড্রাগনফ্লাই বা সুপার ট্যুইট , আমেরিকান হালকা আক্রমণ বিমান, যা ক্যানসাসের উইচিটার সিসনা কর্তৃক ১৯60০ এবং ১৯ in০ এর দশকে টি -৩ Tweet টুইটের বেসিক ট্রেনার থেকে তৈরি হয়েছিল। এ -৩ ভিয়েতনাম যুদ্ধের সময় প্রবর্তিত হয়েছিল এবং পরে শান্তিকালীন পরিষেবাতে থেকে যায়। | |
A-37 লম্ব্রন / লম্ব্রন এয়ারফিল্ড: লম্ব্রোন এয়ারফিল্ড দ্বিতীয় বিশ্বযুদ্ধের পূর্বের বিমানবন্দর, ফ্রান্সের পেইস দে লা লোয়ার অঞ্চলে লা চ্যাপেল-সেন্ট-রামির দক্ষিণ-পশ্চিমে ১.০ কিমি দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। | |
A-37 হাইওয়ে / এ 37: A37 , A 37 , A.37 বা A-37 উল্লেখ করতে পারে: | |
A-37 হাইওয়ে_ (মার্কিন যুক্তরাষ্ট্র) / মিশিগানে কাউন্টি-মনোনীত হাইওয়ের তালিকা: মিশিগানের কাউন্টি-মনোনীত হাইওয়েগুলি মার্কিন মিশিগান রাজ্য জুড়ে প্রাথমিক কাউন্টি রাস্তার একটি 1,241.6 মাইল দীর্ঘ (1,998.2 কিমি) সিস্টেম নিয়ে গঠিত। রাজ্য ট্রাঙ্কলাইন হাইওয়ে সিস্টেমের বিপরীতে, এই মহাসড়কে অক্ষরের সাথে বর্ণমালার উপাধি রয়েছে যা রাজ্যের আটটি চিঠির অঞ্চলগুলির সাথে সামঞ্জস্য করে। ১৯৯০ সালে সাগাটাকের এক মহিলার ব্যবসায়িক উদ্বেগের প্রতিক্রিয়া হিসাবে সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল। ১৯ m০ এর দশকে তার এক-মহিলা ক্রুসেড তার মোটেলের সামনের হাইওয়েটিকে একটি কাউন্টি রাস্তা হিসাবে স্থানীয় নিয়ন্ত্রণে স্থানান্তরিত করার পরে এবং নিকটবর্তী ফ্রিওয়ে চালু হওয়ার সাথে সাথে রাজ্য রাজপথের মানচিত্র থেকে সরানোর পরে শুরু হয়েছিল। প্রায় এক দশক চেষ্টার পরে, প্রথম দুটি পরীক্ষা মহাসড়ককে মনোনীত করা হয়েছিল, প্রতিটি রাজ্যের নিম্ন এবং উচ্চতর উপদ্বীপে একটি ছিল এবং ১৯ the০ রাজ্যের হাইওয়ে মানচিত্রে অন্তর্ভুক্ত ছিল। সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল এবং স্কোপ-এ প্রসারিত হয়েছিল সি। অক্টোবর 5, 1970 , এটি মিশিগানের কাউন্টি রোড অ্যাসোসিয়েশন এবং রাজ্য হাইওয়ে কমিশন দ্বারা অনুমোদিত হওয়ার পরে। | |
এ -38 / এ 38: A38 বা A-38 উল্লেখ করতে পারে:
| |
এ -380 / এয়ারবাস এ 380: এয়ারবাস এ 380 হ'ল এয়ারবাসের তৈরি একটি বিস্তৃত বডি বিমান। এটি বিশ্বের বৃহত্তম যাত্রীবাহী বিমান। এয়ারবাসের সমীক্ষা ১৯৮৮ সালে শুরু হয়েছিল এবং ১৯৯০ সালে এই প্রকল্পটি বোয়িংয়ের domin৪ance এর আধিপত্যকে চ্যালেঞ্জ করার জন্য ঘোষণা করা হয়েছিল। দীর্ঘকালীন বাজারে তৎকালীন মনোনীত এ 3 এক্সএক্স প্রকল্পটি 1994 সালে উপস্থাপিত হয়েছিল; এয়ারবাস ১৯ ডিসেম্বর ২০০০ সালে € ৯.৫ বিলিয়ন (১০.7 বিলিয়ন ডলার) এ 380 প্রোগ্রাম চালু করেছিল। প্রথম প্রোটোটাইপটি ২ January এপ্রিল ২০০ 2005 এ 18 জানুয়ারী টুলাউসে প্রকাশিত হয়েছিল। বৈদ্যুতিক তারের অসুবিধা দুই বছরের বিলম্বের কারণ হয়েছিল এবং বিকাশ ব্যয় 18 বিলিয়ন ডলার। এটি 12 ডিসেম্বর 2006 এ ইউরোপীয় বিমান পরিবহন সুরক্ষা সংস্থা (ইএএসএ) এবং মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এর কাছ থেকে তার প্রকারের শংসাপত্র পেয়েছিল। | |
এ -38 গ্রিজলি / বিচক্র্যাফ্ট এক্সএ -38 গ্রিজলি: বিচক্রাফ্ট এক্সএ -38 "গ্রিজলি" দ্বিতীয় বিশ্বযুদ্ধের গ্রাউন্ড অ্যাটাক বিমান ছিল যা বিচক্রাফ্ট দ্বারা বিকাশিত হয়েছিল, তবে কখনও উত্পাদন হয় নি। ভারী সাঁজোয়া টার্গেটগুলি rateোকার জন্য গ্রিজলিকে 75 মিলিমিটার কামান দিয়ে একটি ফরোয়ার্ড ফায়ার করা উচিত ছিল। | |
এ -38 মন্ট্রেইয়েল / মন্ট্রেইয়েল এয়ারফিল্ড: মন্ট্রেইয়েল এয়ারফিল্ড একটি পরিত্যক্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সামরিক বিমান ক্ষেত্র, যা উত্তর ফ্রান্সের পেইস দে লা লোয়ার অঞ্চলে লা বাজোজের কাছাকাছি অবস্থিত। | |
এ -৯৯ / এ 39: A39 বা A-39 উল্লেখ করতে পারে:
| |
A-39 Ch% C3% A2teaudun / চ্যাটাউডুন এয়ার বেস: ছাটাউডুন এয়ার বেসটি ছিল ফরাসী বিমান বাহিনী (ফরাসী ভাষায়: আর্মি দে ল'আর বেস, ১৯৩ and থেকে ২০১৪ সালের মধ্যে। বেসটি চৌটিউদুনের প্রায় ৩.৩ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এবং প্যারিসের প্রায় ১১২ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত currently এটি বর্তমানে অর্লানসের সাথে যুক্ত একটি বিমান ক্ষেত্র - ব্রিসি এয়ার বেস। | |
A-3DO / স্টার ওয়ার কিংবদন্তী অক্ষরের তালিকা: এটি স্টার ওয়ার্স প্রসারিত মহাবিশ্বের অক্ষরের একটি অসম্পূর্ণ তালিকা, এখন স্টার ওয়ার কিংবদন্তী হিসাবে পুনরায় ব্র্যান্ড করা। 2014 এর সাথে লুকাসফিল্ম দ্বারা সংযুক্ত কাজগুলি স্টার ওয়ার্স ফ্র্যাঞ্চাইজিতে নন-ক্যানন হিসাবে ঘোষণা করেছিল। | |
এ -3 (প্রোগ্রামিং_ ভাষা) / এরিট-ম্যাটিক: অ্যারিথ-ম্যাটিক হ'ল গ্রেস হপারের এ -২ প্রোগ্রামিং ভাষার একটি বর্ধিতাংশ, যা ১৯৫৫ সালের দিকে বিকশিত হয়েছিল AR | |
A-3 কার্ডনভিল / কার্ডনভিলে বিমান সংস্থা: কার্ডনভিলে এয়ারফিল্ড উত্তর ফ্রান্সের নরম্যান্ডি অঞ্চলে কার্ডনভিলে-এর কাছাকাছি অবস্থিত একটি পরিত্যক্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সামরিক বিমান ক্ষেত্র। | |
এ -3 ফ্যালকন / কার্টিস ফ্যালকন: কার্টিস ফ্যালকন 1920 সালের দশকে আমেরিকান বিমান নির্মাতা কার্টিস এয়ার প্লেন এবং মোটর কোম্পানির দ্বারা নির্মিত সামরিক বাইপ্লেন বিমানের একটি পরিবার ছিল। ও -1 এবং ও -11 পদবিযুক্ত পদক্ষেপ হিসাবে আক্রমণকারী বিমান হিসাবে বা আক্রমনকারী বিমানটি এ -3 ফ্যালকনকে মনোনীত করে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা বিমান বাহিনীর অংশ হিসাবে সর্বাধিক দেখা পরিষেবা। | |
A-3 ওরিকু / অ্যাব্রিয়াল এ -3 ওরিকু: এ -3 ওরিকু একটি ছোট ফরাসি ভ্রমণকারী বিমান ছিল 1927 সালে জর্জেস অ্যাব্রিয়ালের নকশা করা হয়েছিল। এটি দুটি আসন করতে পারে এবং এটি একটি 30 কিলোওয়াট (40 এইচপি) পিস্টন ইঞ্জিন দ্বারা চালিত ছিল। | |
এ -3 স্কাইওয়ারিয়ার / ডগলাস এ -3 স্কাইওয়ারিয়ার: ডগলাস এ -3 স্কাইওয়্যারিয়র হ'ল একটি জেট চালিত কৌশলগত বোম্বার যা ডগলাস এয়ারক্রাফ্ট কোম্পানির দ্বারা বিকাশ ও প্রযোজনা করা হয়েছিল। | |
A-3 আন্তঃসেট_ (আলাস্কা) / আলাস্কার আন্তঃরাষ্ট্রীয় মহাসড়কের তালিকা: আলাস্কার ইন্টারস্টেট হাইওয়েগুলি সমস্ত মার্কিন যুক্তরাষ্ট্রের আলাস্কার মালিকানাধীন এবং রক্ষণাবেক্ষণ করে। আলাস্কা পরিবহন ও জনসাধারণের সুবিধাদি বিভাগ (ডট এবং পিএফ) আন্তঃদেশীয় মহাসড়কগুলির রক্ষণাবেক্ষণ এবং পরিচালনার জন্য দায়ী। আলাস্কার ইন্টারস্টেট হাইওয়ে সিস্টেমটি চারটি হাইওয়ে নিয়ে গঠিত যা 1,082.22 মাইল (1,741.66 কিলোমিটার) কভার করে। এর মধ্যে দীর্ঘতম এ -1, 408.23 মাইল (656.98 কিলোমিটার) লম্বা, এবং সবচেয়ে সংক্ষিপ্ত রুটটি A-3, 148.12 মাইল (238.38 কিমি) দীর্ঘ। আলাস্কার সমস্ত আন্তঃদেশীয় স্বাক্ষরবিহীন এবং সাধারণত তাদের মহাসড়কের নম্বর দ্বারা উল্লেখ করা হয় না। | |
এ -3 ইন্টারস্টেট_ (মার্কিন যুক্তরাষ্ট্র) / এ 3 রাস্তার তালিকা: এটি মনোনীত A3 রাস্তার তালিকা। রাস্তার এন্ট্রিগুলি বর্ণানুক্রমিক ক্রমে দেশগুলিতে বাছাই করা হয়।
| |
এ -3 লাইফবোট / এ -3 লাইফবোট: A-3 লাইফবোটটি হ'ল হাইগিনস ইন্ডাস্ট্রিজ এ -1 লাইফবোটের উত্তরসূরি হিসাবে মার্কিন বিমান বাহিনী (ইউএসএএফ) এর জন্য ইডিও কর্পোরেশন দ্বারা 1947 সালে বায়ুবাহিত একটি লাইফবোট ছিল। এ -3 লাইফবোট 1950-এর দশকের "ডাম্বো" উদ্ধার বিমানের মূল উপাদান ছিল key | |
A-3 মোটরওয়ে / A3 রাস্তার তালিকা: এটি মনোনীত A3 রাস্তার তালিকা। রাস্তার এন্ট্রিগুলি বর্ণানুক্রমিক ক্রমে দেশগুলিতে বাছাই করা হয়।
| |
এ -3 মোটরওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ -3: অটোভা এ -3 হ'ল একটি স্প্যানিশ অটোভিয়া যা মাদ্রিদে শুরু হয়ে ভ্যালেন্সিয়ায় শেষ হয়। এটি মাদ্রিদ থেকে ৩৫৫ কিলোমিটার দূরে ছয়টি র্যাডিয়াল অটোভাসের মধ্যে সবচেয়ে সংক্ষিপ্ততম এবং রুটের পুরোপুরি E901 ইউরোপীয় রুটের সম্পূর্ণতা তৈরি করে। এটি বেশিরভাগ প্রাক্তন এন-তৃতীয় রো প্রতিস্থাপন করেছে | |
এ -3 প্রোগ্রামিং_ ভাষা / এরিট-ম্যাটিক: অ্যারিথ-ম্যাটিক হ'ল গ্রেস হপারের এ -২ প্রোগ্রামিং ভাষার একটি বর্ধিতাংশ, যা ১৯৫৫ সালের দিকে বিকশিত হয়েছিল AR | |
A-3 রাস্তা / A3 রাস্তার তালিকা: এটি মনোনীত A3 রাস্তার তালিকা। রাস্তার এন্ট্রিগুলি বর্ণানুক্রমিক ক্রমে দেশগুলিতে বাছাই করা হয়।
| |
A-3 রোড_ (স্পেন) / এ 3 রাস্তার তালিকা: এটি মনোনীত A3 রাস্তার তালিকা। রাস্তার এন্ট্রিগুলি বর্ণানুক্রমিক ক্রমে দেশগুলিতে বাছাই করা হয়।
| |
A-3 রোড_ (মার্কিন যুক্তরাষ্ট্র) / এ 3 রাস্তার তালিকা: এটি মনোনীত A3 রাস্তার তালিকা। রাস্তার এন্ট্রিগুলি বর্ণানুক্রমিক ক্রমে দেশগুলিতে বাছাই করা হয়।
| |
এ -3 ভিসা / একটি ভিসা: একটি এ ভিসা হ'ল এমন এক শ্রেণীর অ-অভিবাসী ভিসা যা রাষ্ট্রদূত, কূটনীতিক, সরকারী কর্মকর্তা এবং তাদের সমর্থনকারী কর্মীদের দেওয়া যুক্তরাষ্ট্রে ভ্রমণের অনুমতি দেয়। | |
এ -4 / এ 4: A4 প্রায়শই উল্লেখ করে:
| |
এ -40 / এ 40: A40 বা A-40 উল্লেখ করতে পারে: | |
A-400M / এয়ারবাস A400M আটলাস: এয়ারবাস এ 400 এস এ্যাটলাস হ'ল একটি ইউরোপীয় চার ইঞ্জিন টার্বোপ্রপ সামরিক পরিবহন বিমান। এটি ট্রান্সাল সি -160 এবং লকহিড সি -130 হারকিউলিসের মতো পুরানো পরিবহণ বিমানগুলি প্রতিস্থাপনের কৌশলগত দক্ষতার সাথে কৌশলগত বিমান হিসাবে এয়ারবাস সামরিক দ্বারা নকশা করা হয়েছিল। A400M এর আকার সি -130 এবং বোয়িং সি -17 এর মধ্যে রয়েছে; এটি সি -130 এর চেয়ে বেশি ভারী বোঝা বহন করতে পারে এবং রুক্ষ অবতরণ স্ট্রিপগুলি ব্যবহার করতে সক্ষম। পরিবহণের ভূমিকার পাশাপাশি, A400M উপযুক্ত সরঞ্জামাদি লাগানো হলে বায়বীয় রিফিউয়েলিং এবং চিকিত্সা সরিয়ে নিতে পারে। | |
এ-40174 / এ-40174: এ -40174 ( এসপি -1 ) একটি অ্যানালজেসিক ড্রাগ যা একটি শক্তিশালী কানাবিনয়েড রিসেপ্টর অ্যাগ্রোনিস্ট হিসাবে কাজ করে এবং এটি 1970 এর দশকে অ্যাবট ল্যাবরেটরিজ দ্বারা বিকাশ করা হয়েছিল। | |
এ -40 টি / আন্তোনভ এ -40: অ্যান্টোনভ এ -40 ক্র্লিয়া টানকা একটি সোভিয়েত প্রচেষ্টা ছিল যে কোনও বিমানকে বিমানের উপর দিয়ে বেঁধে দেওয়ার পরে কোনও ট্যাঙ্ককে যুদ্ধক্ষেত্রে চলাচল করার জন্য, বিমান বাহিনী বা পক্ষপাতদুদের সমর্থন করার জন্য একটি যুদ্ধক্ষেত্রের প্রবেশ করতে দেওয়া হয়েছিল। একটি প্রোটোটাইপ 1942 সালে নির্মিত এবং পরীক্ষিত হয়েছিল, তবে এটি অকার্যকর বলে মনে হয়েছিল। এই যানটিকে কখনও কখনও এ -40 টি বা কেটি বলা হয়। | |
এ -40 আলবাট্রোস / বেরিভ এ -40: বেরিভ এ -40 আলবাট্রোস হ'ল সোভিয়েত / রাশিয়ান জেট ইঞ্জিন উভচর বিমান, যা পেরিওর এয়ারক্রাফ্ট কোম্পানী কর্তৃক সাবমেরিন যুদ্ধবিরোধী ভূমিকার জন্য ডিজাইন করা হয়েছিল। বেরিভ বি -২২ দ্বীপপুঞ্জ এবং স্থলভিত্তিক ইলিউশিন ইল -38 এর প্রতিস্থাপনের উদ্দেশ্যে এই প্রকল্পটি স্থগিত করা হয়েছিল কেবলমাত্র একটি প্রোটোটাইপ তৈরির পরে, দ্বিতীয়টি 70% সম্পূর্ণ হয়েছিল, সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার কারণে। প্রকল্পটি পরে পুনরুদ্ধার করা হয়েছিল এবং রাশিয়ান নৌবাহিনী একটি আদেশ দিয়েছে। | |
এ -40 আলবাট্রস / বেরিভ এ -40: বেরিভ এ -40 আলবাট্রোস হ'ল সোভিয়েত / রাশিয়ান জেট ইঞ্জিন উভচর বিমান, যা পেরিওর এয়ারক্রাফ্ট কোম্পানী কর্তৃক সাবমেরিন যুদ্ধবিরোধী ভূমিকার জন্য ডিজাইন করা হয়েছিল। বেরিভ বি -২২ দ্বীপপুঞ্জ এবং স্থলভিত্তিক ইলিউশিন ইল -38 এর প্রতিস্থাপনের উদ্দেশ্যে এই প্রকল্পটি স্থগিত করা হয়েছিল কেবলমাত্র একটি প্রোটোটাইপ তৈরির পরে, দ্বিতীয়টি 70% সম্পূর্ণ হয়েছিল, সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার কারণে। প্রকল্পটি পরে পুনরুদ্ধার করা হয়েছিল এবং রাশিয়ান নৌবাহিনী একটি আদেশ দিয়েছে। | |
A-40 Chartres / Chartres - চ্যাম্পহল এয়ারড্রোম: চার্ট্রেস - চ্যাম্পহল অ্যারোড্রোম উত্তর-মধ্য ফ্রান্সের ইউর-এট-লোয়ার বিভাগের চার্ট্রেস এবং চ্যাম্ফোলকে পরিবেশন করা একটি বিমানবন্দর। বিমানবন্দরটি চার্ট্রেসের পূর্ব-উত্তর পূর্বে ২.৫ কিমি (১.৩ এনএম) এবং এটি চ্যাম্ফোলের দক্ষিণ-পূর্বে অবস্থিত। এটি নির্ধারিত কোনও বাণিজ্যিক বিমান পরিষেবা ছাড়াই সাধারণ বিমানচালনা সমর্থন করে। | |
এ -১১ / এ 41: এ 41 উল্লেখ করতে পারে:
| |
A-410/410 নম্বরযুক্ত হাইওয়ের তালিকা: নিম্নলিখিত মহাসড়ক 410 নম্বরযুক্ত: | |
এ -412,997 / এ -412997: A-412,997 একটি ড্রাগ যা ডোপামাইন অ্যাগ্রোনিস্ট হিসাবে কাজ করে যা বৈজ্ঞানিক গবেষণায় ব্যবহৃত হয়। এটা যেমন পি ডি-168,077 এবং সিপি-226,269 যেমন পুরোনো ডি 4 -preferring যৌগের ধরে উন্নত প্রথম ড্রাগ ডি 4 উপপ্রকার জন্য একটি অত্যন্ত নির্বাচনী agonist যে, উল্লেখযোগ্যভাবে উন্নত নির্বাচনশীলতা সাথে। প্রাণী পরীক্ষায় এটি ইঁদুরগুলিতে মেথিলফিনিডেটের মতো একই পরিমাণে জ্ঞানীয় কর্মক্ষমতা উন্নত করেছে, তবে স্থান পছন্দ বা অপব্যবহারের দায়বদ্ধতার লক্ষণগুলি তৈরি না করেই। অন্যান্য ডোপামিন অ্যাজোনিস্টগুলির বিপরীতে, সিলেক্টিভ ডি 4 অ্যাগ্রোনিস্টগুলি অবসন্নতা এবং বমি বমি ভাব এর মতো পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করে না এবং এর ফলে পুরানো ডোপামিন অ্যাজোনিস্ট ড্রাগগুলির তুলনায় সুবিধা থাকতে পারে। | |
এ -412997 / এ -412997: A-412,997 একটি ড্রাগ যা ডোপামাইন অ্যাগ্রোনিস্ট হিসাবে কাজ করে যা বৈজ্ঞানিক গবেষণায় ব্যবহৃত হয়। এটা যেমন পি ডি-168,077 এবং সিপি-226,269 যেমন পুরোনো ডি 4 -preferring যৌগের ধরে উন্নত প্রথম ড্রাগ ডি 4 উপপ্রকার জন্য একটি অত্যন্ত নির্বাচনী agonist যে, উল্লেখযোগ্যভাবে উন্নত নির্বাচনশীলতা সাথে। প্রাণী পরীক্ষায় এটি ইঁদুরগুলিতে মেথিলফিনিডেটের মতো একই পরিমাণে জ্ঞানীয় কর্মক্ষমতা উন্নত করেছে, তবে স্থান পছন্দ বা অপব্যবহারের দায়বদ্ধতার লক্ষণগুলি তৈরি না করেই। অন্যান্য ডোপামিন অ্যাজোনিস্টগুলির বিপরীতে, সিলেক্টিভ ডি 4 অ্যাগ্রোনিস্টগুলি অবসন্নতা এবং বমি বমি ভাব এর মতো পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করে না এবং এর ফলে পুরানো ডোপামিন অ্যাজোনিস্ট ড্রাগগুলির তুলনায় সুবিধা থাকতে পারে। | |
এ-41988 / এ-41988: A-41988 ( BW29Y ) একটি বেদনানাশক ওষুধ যা ক্যানাবিনয়েড অ্যাগ্রোনিস্ট হিসাবে কাজ করে। এটি ১৯b০ এর দশকে অ্যাবট ল্যাবরেটরিজ দ্বারা বিকাশ করা হয়েছিল এবং গ্লুকোমার চিকিত্সায় সম্ভাব্য ব্যবহারের জন্য গবেষণা করা হয়েছিল, তবে কখনও বাণিজ্যিকীকরণ হয়নি। | |
এ -২২ / এ 42: A42 উল্লেখ করতে পারে:
| |
এ -420 / এ 420: A420 উল্লেখ করতে পারে:
| |
এ-423,579 / এ-423579: এ -২২৩,৫79৯ অ্যাবট ল্যাবরেটরিজ দ্বারা বিকাশ করা হিস্টামিন বিরোধীদের মধ্যে একটি যা এইচ 3 সাব টাইপের জন্য নির্বাচনী এবং প্রাণীর গবেষণায় উদ্দীপক এবং অ্যানোরেক্টিক প্রভাবগুলি স্থূলতার জন্য সম্ভাব্য উপকারী চিকিত্সা করে তোলে। A-423,579 ইঁদুরের উপর গবেষণায় উচ্চ কার্যকারিতা এবং কম বিষাক্ততা উভয়ই সিরিজের আগের ওষুধের তুলনায় বৈশিষ্ট্যগুলির উন্নতি করেছে এবং বর্তমানে ক্লিনিকাল বিকাশে রয়েছে। | |
এ-423579 / এ-423579: এ -২২৩,৫79৯ অ্যাবট ল্যাবরেটরিজ দ্বারা বিকাশ করা হিস্টামিন বিরোধীদের মধ্যে একটি যা এইচ 3 সাব টাইপের জন্য নির্বাচনী এবং প্রাণীর গবেষণায় উদ্দীপক এবং অ্যানোরেক্টিক প্রভাবগুলি স্থূলতার জন্য সম্ভাব্য উপকারী চিকিত্সা করে তোলে। A-423,579 ইঁদুরের উপর গবেষণায় উচ্চ কার্যকারিতা এবং কম বিষাক্ততা উভয়ই সিরিজের আগের ওষুধের তুলনায় বৈশিষ্ট্যগুলির উন্নতি করেছে এবং বর্তমানে ক্লিনিকাল বিকাশে রয়েছে। | |
মিশিগানে A-42 (মিশিগান_কাউন্টি_ হাইওয়ে) / কাউন্টি-মনোনীত হাইওয়ের তালিকা: মিশিগানের কাউন্টি-মনোনীত হাইওয়েগুলি মার্কিন মিশিগান রাজ্য জুড়ে প্রাথমিক কাউন্টি রাস্তার একটি 1,241.6 মাইল দীর্ঘ (1,998.2 কিমি) সিস্টেম নিয়ে গঠিত। রাজ্য ট্রাঙ্কলাইন হাইওয়ে সিস্টেমের বিপরীতে, এই মহাসড়কে অক্ষরের সাথে বর্ণমালার উপাধি রয়েছে যা রাজ্যের আটটি চিঠির অঞ্চলগুলির সাথে সামঞ্জস্য করে। ১৯৯০ সালে সাগাটাকের এক মহিলার ব্যবসায়িক উদ্বেগের প্রতিক্রিয়া হিসাবে সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল। ১৯ m০ এর দশকে তার এক-মহিলা ক্রুসেড তার মোটেলের সামনের হাইওয়েটিকে একটি কাউন্টি রাস্তা হিসাবে স্থানীয় নিয়ন্ত্রণে স্থানান্তরিত করার পরে এবং নিকটবর্তী ফ্রিওয়ে চালু হওয়ার সাথে সাথে রাজ্য রাজপথের মানচিত্র থেকে সরানোর পরে শুরু হয়েছিল। প্রায় এক দশক চেষ্টার পরে, প্রথম দুটি পরীক্ষা মহাসড়ককে মনোনীত করা হয়েছিল, প্রতিটি রাজ্যের নিম্ন এবং উচ্চতর উপদ্বীপে একটি ছিল এবং ১৯ the০ রাজ্যের হাইওয়ে মানচিত্রে অন্তর্ভুক্ত ছিল। সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল এবং স্কোপ-এ প্রসারিত হয়েছিল সি। অক্টোবর 5, 1970 , এটি মিশিগানের কাউন্টি রোড অ্যাসোসিয়েশন এবং রাজ্য হাইওয়ে কমিশন দ্বারা অনুমোদিত হওয়ার পরে। | |
এ -২২ মিক্সমাস্টার / ডগলাস এক্সবি -২২ মিক্সমাস্টার: ডগলাস এক্সবি -২২ মিক্সমাস্টার একটি পরীক্ষামূলক বোমা বিমান ছিল, একটি উচ্চ শীর্ষ গতির জন্য ডিজাইন করা হয়েছিল। অপ্রচলিত পদ্ধতির মধ্যে ছিল দুটি ইঞ্জিনকে ফিউজলেজের মধ্যে মাউন্ট করে এক ধরণের কনট্রোট-রোটিং প্রোপেলার চালককে একটি পুশ কনফিগারেশনে লেজের উপরে লাগানো ছিল, ডানা এবং ফিউসলেজ পরিষ্কার এবং ড্র্যাগ-প্ররোচিত প্রোট্রোশন মুক্ত ছিল। | |
A-42 V% C3% A9lizy-Villacoublay / Vélizy - ভিলাকোব্লে এয়ার বেস: ভ্লিজি - ভিলাকোব্লে এয়ার বেস হ'ল ফরাসি এয়ার এবং স্পেস ফোর্স (এএলএই) বেস। বেসটি ভলিজি-ভিলাকুবলে থেকে প্রায় 2 মাইল (3.2 কিমি) দক্ষিণ-পূর্বে অবস্থিত; প্যারিসের দক্ষিণ-পশ্চিমে প্রায় 8 মাইল (13 কিমি)। | |
এ -২২ মোটরওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ -২২: অটোভিয়া এ -২২ একটি স্প্যানিশ অটোভিয়া যা মাদ্রিদকে টলেডোর সাথে সংযুক্ত করে। এটি দুটি শহরের মধ্যে এন -401 রাস্তার আপগ্রেড হিসাবে 1980 এর মাঝামাঝি সময়ে নির্মিত হয়েছিল এবং স্প্যানিশ অটোভাসের সাধারণ পুনর্বাসনের অংশ হিসাবে 2003 সালে এ -২২ পদবি পেয়েছিল। | |
এ -৩৩ / এ 43: A43 বা A-43 উল্লেখ করতে পারে: | |
এ -৩৩ (বিমান) / এ 43: A43 বা A-43 উল্লেখ করতে পারে: | |
এ -৩৩ (এয়ারক্রাফ্ট_ডিজাইনেশন) / এ 43: A43 বা A-43 উল্লেখ করতে পারে: | |
এ -৩৩ ব্ল্যাকহক / কার্টিস-রাইট এক্সএফ-87 Black ব্ল্যাকহক: কার্টিস-রাইট এক্সএফ-87haw ব্ল্যাকহক একটি প্রোটোটাইপ আমেরিকান অল-ওয়েদার জেট ফাইটার ইন্টারসেপ্টার এবং সংস্থার শেষ বিমান প্রকল্প ছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধ – যুগের চালক চালিত পি -১১ ব্ল্যাক উইডো নাইট / ইন্টারসেপ্টর বিমানের প্রতিস্থাপন হিসাবে তৈরি, এক্সএফ--government সরকারী ক্রয় প্রতিযোগিতায় নর্থরোপ এফ -৯৯ বিচ্ছুকে হারিয়েছে। চুক্তির ক্ষতি কোম্পানির জন্য মারাত্মক ছিল; কার্টিস-রাইট কর্পোরেশন উত্তর আমেরিকান এভিয়েশনকে তার সম্পত্তি বিক্রি করে তার বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। | |
A-43 সেন্ট-মার্সাও / সেন্ট মার্সাও এয়ারফিল্ড: সেন্ট মার্সাওল এয়ারফিল্ড একটি পরিত্যক্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সামরিক বিমান ক্ষেত্র , যা উত্তর ফ্রান্সের পাইস দে লা লোয়ার অঞ্চলে সেন্ট- মার্সাওর কাছাকাছি অবস্থিত। | |
এ -৪৪ / এ 44: A44 উল্লেখ করতে পারে:
| |
এ -440 / এ 440: A440 বা A-440 উল্লেখ করতে পারে:
| |
এ -440 (বিশৃঙ্খলা) / A440: A440 বা A-440 উল্লেখ করতে পারে:
| |
A-44 পেরে / পেরে এয়ারফিল্ড: পেরে এয়ারফিল্ড একটি পরিত্যক্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সামরিক বিমান ক্ষেত্র, যা উত্তর ফ্রান্সের পেস দে লা লোয়ার অঞ্চলে পেরির কাছাকাছি অবস্থিত। | |
A-44 মোটরওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ -44: অটোভিয়া এ -44 স্পেনের আন্দালুসিয়ার একটি হাইওয়ে। এটি অটোভা দে গ্রানাডা / সিয়েরা নেভাদা নামেও পরিচিত। রুটের সম্পূর্ণতা E902 ইউরোপীয় রুটের সম্পূর্ণতা তৈরি করে। | |
এ -45 / এ 45: A45 বা A-45 উল্লেখ করতে পারে:
| |
মিশিগান-এ -45 (মিশিগান_কাউন্টি_ হাইওয়ে) / কাউন্টি-মনোনীত হাইওয়ের তালিকা: মিশিগানের কাউন্টি-মনোনীত হাইওয়েগুলি মার্কিন মিশিগান রাজ্য জুড়ে প্রাথমিক কাউন্টি রাস্তার একটি 1,241.6 মাইল দীর্ঘ (1,998.2 কিমি) সিস্টেম নিয়ে গঠিত। রাজ্য ট্রাঙ্কলাইন হাইওয়ে সিস্টেমের বিপরীতে, এই মহাসড়কে অক্ষরের সাথে বর্ণমালার উপাধি রয়েছে যা রাজ্যের আটটি চিঠির অঞ্চলগুলির সাথে সামঞ্জস্য করে। ১৯৯০ সালে সাগাটাকের এক মহিলার ব্যবসায়িক উদ্বেগের প্রতিক্রিয়া হিসাবে সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল। ১৯ m০ এর দশকে তার এক-মহিলা ক্রুসেড তার মোটেলের সামনের হাইওয়েটিকে একটি কাউন্টি রাস্তা হিসাবে স্থানীয় নিয়ন্ত্রণে স্থানান্তরিত করার পরে এবং নিকটবর্তী ফ্রিওয়ে চালু হওয়ার সাথে সাথে রাজ্য রাজপথের মানচিত্র থেকে সরানোর পরে শুরু হয়েছিল। প্রায় এক দশক চেষ্টার পরে, প্রথম দুটি পরীক্ষা মহাসড়ককে মনোনীত করা হয়েছিল, প্রতিটি রাজ্যের নিম্ন এবং উচ্চতর উপদ্বীপে একটি ছিল এবং ১৯ the০ রাজ্যের হাইওয়ে মানচিত্রে অন্তর্ভুক্ত ছিল। সিডিএইচ সিস্টেমটি তৈরি করা হয়েছিল এবং স্কোপ-এ প্রসারিত হয়েছিল সি। অক্টোবর 5, 1970 , এটি মিশিগানের কাউন্টি রোড অ্যাসোসিয়েশন এবং রাজ্য হাইওয়ে কমিশন দ্বারা অনুমোদিত হওয়ার পরে। | |
এ -45 লোনরাই / লোনরে এয়ারফিল্ড: লোনরে এয়ারফিল্ড একটি পরিত্যক্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সামরিক বিমান ক্ষেত্র , যা উত্তর ফ্রান্সের ওর্নি অঞ্চলে লোনরাইয়ের কাছাকাছি অবস্থিত। | |
A-45 হাইওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ-45: অটোভিয়া এ -45 স্পেনের আন্দালুসিয়ার একটি অটোভিয়া, যা কর্ডোবার অটোভিয়া এ -4 থেকে মালাগার অটোভিয়া এ -7 পর্যন্ত চলছে running এটি পূর্ববর্তী এন -৩৩১ রাস্তার বেশিরভাগ অংশ প্রতিস্থাপন করেছে। | |
এ-46 / এ 46: এ 46 উল্লেখ করতে পারে: | |
A-46 Toussus-le-Noble / Toussus-le-Noble বিমানবন্দর: টাউসাস-লে-নোবেল বিমানবন্দর ফ্রান্সের একটি আঞ্চলিক বিমানবন্দর। এটি নির্ধারিত কোনও বাণিজ্যিক বিমান পরিষেবা ছাড়াই সাধারণ বিমানচালনা সমর্থন করে। ফরাসী সরকারী বিমানগুলি বিমানবন্দরে ঝুলানো এবং রক্ষণাবেক্ষণ করা হয়। এটি ফ্রান্সের সাধারণ বিমানের জন্য সর্বাধিক সক্রিয় এয়ারফিল্ড। | |
এ-47 / এ 47: এ 47 উল্লেখ করতে পারে:
| |
A-47 অলি / অরলি এয়ার বেস: ফ্রান্সের প্যারিসের দক্ষিণে 15 কিলোমিটার (9 মাইল) দক্ষিণে অ্যারোপোর্ট ডি প্যারিস-অরলিতে অবস্থিত শীত যুদ্ধের প্রথমদিকে অরলি এয়ার বেস ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান বাহিনী সুবিধা Facility আমেরিকান এয়ার বেসটি বর্তমান-দিনের ভাল-ডি মার্ন এসননের পূর্বদিকে একটি বিমানবন্দরটির উত্তর দিকে ছিল। | |
এ-48 / এ 48: এ 48 উল্লেখ করতে পারে:
| |
A-48 Br% C3% A9tigny / ব্রিটিগনি-সুর-ওরেজ এয়ার বেস: ব্রাটিগনি-সুর-ওরেজ এয়ার বেস হ'ল প্রাক্তন ফরাসী বিমানবাহিনী ফরাসি: আর্মি দে ল'আর (এএলএ) বেস। বেসটি ব্রাটিগনি-সুর-ওর্গের দক্ষিণ-পূর্বে প্রায় 2 মাইল (3.2 কিমি) দক্ষিণে পূর্বে অবস্থিত; প্যারিসের প্রায় 17 মাইল (27 কিমি) দক্ষিণে। | |
এ-49 / এ 49: এ 49 উল্লেখ করতে পারে:
| |
এ -৯৯ বেলি / বেলি: বেলি উত্তর-পশ্চিম ফ্রান্সের পাইস দে লা লোয়ার অঞ্চলে সার্থে বিভাগের একটি সম্প্রদায়। | |
A-49 হাইওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ-49: অটোভিয়া এ -৯৯ স্পেনের আন্দালুসিয়ার একটি প্রধান মহাসড়ক। এটি সেভিলের রিং রোড থেকে শুরু হয়ে পূর্ব দিকে অ্যালমন্ট, কোস্টা দে লা লুজ এবং দোয়ানা জাতীয় উদ্যানের দিকে দক্ষিণে এ -483 স্ফীত হয়ে heads এই রাস্তাটি হুয়েলভার উত্তরে রিও টিন্টো এবং ওডিল নদী পেরিয়ে সেভিলের ১৩৩ কিলোমিটার পশ্চিমে পর্তুগাল-স্পেন সীমান্তে গিয়ে শেষ হয় যেখানে গুয়াদিয়ানা নদীর উপর গুয়াদিয়ানা আন্তর্জাতিক সেতুর এ 22 মোটরওয়ে (পর্তুগাল) এর সাথে সংযুক্ত রয়েছে। এটি ইওরোপীয় রুট ই 1ও। | |
A-49 মোটরওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ-49: অটোভিয়া এ -৯৯ স্পেনের আন্দালুসিয়ার একটি প্রধান মহাসড়ক। এটি সেভিলের রিং রোড থেকে শুরু হয়ে পূর্ব দিকে অ্যালমন্ট, কোস্টা দে লা লুজ এবং দোয়ানা জাতীয় উদ্যানের দিকে দক্ষিণে এ -483 স্ফীত হয়ে heads এই রাস্তাটি হুয়েলভার উত্তরে রিও টিন্টো এবং ওডিল নদী পেরিয়ে সেভিলের ১৩৩ কিলোমিটার পশ্চিমে পর্তুগাল-স্পেন সীমান্তে গিয়ে শেষ হয় যেখানে গুয়াদিয়ানা নদীর উপর গুয়াদিয়ানা আন্তর্জাতিক সেতুর এ 22 মোটরওয়ে (পর্তুগাল) এর সাথে সংযুক্ত রয়েছে। এটি ইওরোপীয় রুট ই 1ও। | |
এ -4আর / লকহিড মার্টিন এ -4আর ফাইটিংহক: লকহীড মার্টিন এ-4AR Fightinghawk ম্যাকডোনাল ডগলাস এ-4M Skyhawk আক্রমণ বিমান আর্জেন্টাইন এয়ার ফোর্স জন্য উন্নত যা 1998 সালে সেবা প্রবেশ প্রোগ্রাম ফাইটিং ফ্যালকন এফ -16 স্বীকৃতিস্বরূপ Fightinghawk নামে নামকরণ করা হয়, যা ছিল একটি প্রধান আপগ্রেড এটির নতুন এভিওনিক্সের উত্স। | |
A-4AR ফাইটিংহক / লকহিড মার্টিন এ -4আর ফাইটিংহক: লকহীড মার্টিন এ-4AR Fightinghawk ম্যাকডোনাল ডগলাস এ-4M Skyhawk আক্রমণ বিমান আর্জেন্টাইন এয়ার ফোর্স জন্য উন্নত যা 1998 সালে সেবা প্রবেশ প্রোগ্রাম ফাইটিং ফ্যালকন এফ -16 স্বীকৃতিস্বরূপ Fightinghawk নামে নামকরণ করা হয়, যা ছিল একটি প্রধান আপগ্রেড এটির নতুন এভিওনিক্সের উত্স। | |
এ -4 সি স্কাইহক / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
এ -4 ই স্কাইহক / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
এ -4 জি স্কাইহক / ম্যাকডনেল ডগলাস এ -4 জি স্কাইহক: ম্যাকডোনেল ডগলাস এ -4 জি স্কাইহক রয়্যাল অস্ট্রেলিয়ান নেভির (আরএন) জন্য নির্মিত ডগলাস এ -4 স্কাইহক আক্রমণ বিমানের একটি বৈকল্পিক। মডেলটি স্কাইহক-এর এ -4 এফ বৈকল্পিকের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল এবং এআইএম -9 সাইডওয়ান্ডার এয়ার-টু-এয়ার মিসাইল পরিচালনা করার ক্ষমতা সহ কিছুটা ভিন্ন এভায়োনিকস লাগানো হয়েছিল। আরএএন 1967 সালে দশটি এবং 4 টি 1971 পেয়েছিল এবং 1967 থেকে 1984 পর্যন্ত এই ধরণের পরিচালনা করে। | |
এ -4 কে স্কাইহক / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
এ -4 এম স্কাইহক / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
এ -4 এম স্কাইহক_আইআই / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
এ -4 এন / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
A-4S-1 স্কাইহক / এসটি এরোস্পেস এ -4 এস ইউ সুপার স্কাইহক: ১৯৮০ এর দশকে সিঙ্গাপুর এয়ারক্রাফ্ট ইন্ডাস্ট্রিজ কর্তৃক গৃহীত ডগলাস এ -4 এস স্কাইহক আক্রমণ বিমানের একটি বড় আপগ্রেড প্রকল্পটি এসটি এয়ারস্পেস এ -4 এসইউ সুপার স্কাইহক । এটি একচেটিয়াভাবে প্রজাতন্ত্রের বিমান বাহিনী (আরএসএএফ) দ্বারা ব্যবহৃত হয়েছিল, ১৯৮৯ সাল থেকে ২০০ 2005 সালে ফ্রন্ট লাইন সার্ভিস থেকে অবসর গ্রহণের আগ পর্যন্ত যোদ্ধা-বোমা হামলায় ভূমিকা পালন করেছিল। ১৯৯৯ সালের মাঝামাঝি থেকে, এ -4 এসইউ অতিরিক্ত ভূমিকা গ্রহণ করেছিল ফ্রান্সের কাজাক্সে আরএসএফের এজেটি প্রশিক্ষণ প্রোগ্রাম / বিচ্ছিন্নতার জন্য মনোনীত উন্নত জেট প্রশিক্ষক (এজেটি) বিমান | |
A-4SU সুপার_স্কিহক / এসটি এরোস্পেস এ -4 এস ইউ সুপার স্কাইহক: ১৯৮০ এর দশকে সিঙ্গাপুর এয়ারক্রাফ্ট ইন্ডাস্ট্রিজ কর্তৃক গৃহীত ডগলাস এ -4 এস স্কাইহক আক্রমণ বিমানের একটি বড় আপগ্রেড প্রকল্পটি এসটি এয়ারস্পেস এ -4 এসইউ সুপার স্কাইহক । এটি একচেটিয়াভাবে প্রজাতন্ত্রের বিমান বাহিনী (আরএসএএফ) দ্বারা ব্যবহৃত হয়েছিল, ১৯৮৯ সাল থেকে ২০০ 2005 সালে ফ্রন্ট লাইন সার্ভিস থেকে অবসর গ্রহণের আগ পর্যন্ত যোদ্ধা-বোমা হামলায় ভূমিকা পালন করেছিল। ১৯৯৯ সালের মাঝামাঝি থেকে, এ -4 এসইউ অতিরিক্ত ভূমিকা গ্রহণ করেছিল ফ্রান্সের কাজাক্সে আরএসএফের এজেটি প্রশিক্ষণ প্রোগ্রাম / বিচ্ছিন্নতার জন্য মনোনীত উন্নত জেট প্রশিক্ষক (এজেটি) বিমান | |
এ -4 এস স্কাইহক / এসটি এরোস্পেস এ -4 এস ইউ সুপার স্কাইহক: ১৯৮০ এর দশকে সিঙ্গাপুর এয়ারক্রাফ্ট ইন্ডাস্ট্রিজ কর্তৃক গৃহীত ডগলাস এ -4 এস স্কাইহক আক্রমণ বিমানের একটি বড় আপগ্রেড প্রকল্পটি এসটি এয়ারস্পেস এ -4 এসইউ সুপার স্কাইহক । এটি একচেটিয়াভাবে প্রজাতন্ত্রের বিমান বাহিনী (আরএসএএফ) দ্বারা ব্যবহৃত হয়েছিল, ১৯৮৯ সাল থেকে ২০০ 2005 সালে ফ্রন্ট লাইন সার্ভিস থেকে অবসর গ্রহণের আগ পর্যন্ত যোদ্ধা-বোমা হামলায় ভূমিকা পালন করেছিল। ১৯৯৯ সালের মাঝামাঝি থেকে, এ -4 এসইউ অতিরিক্ত ভূমিকা গ্রহণ করেছিল ফ্রান্সের কাজাক্সে আরএসএফের এজেটি প্রশিক্ষণ প্রোগ্রাম / বিচ্ছিন্নতার জন্য মনোনীত উন্নত জেট প্রশিক্ষক (এজেটি) বিমান | |
A-4 Deux-Jumeaux / Deux Jumeaux Airfield: ডিউস জিউমাক্স এয়ারফিল্ড একটি পরিত্যক্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সামরিক বিমান ক্ষেত্র, যা উত্তর ফ্রান্সের নর্ম্যান্ডি অঞ্চলে ডিউস জুমাওকের কাছাকাছি অবস্থিত। | |
এ -4 ফ্যালকন / কার্টিস ফ্যালকন: কার্টিস ফ্যালকন 1920 সালের দশকে আমেরিকান বিমান নির্মাতা কার্টিস এয়ার প্লেন এবং মোটর কোম্পানির দ্বারা নির্মিত সামরিক বাইপ্লেন বিমানের একটি পরিবার ছিল। ও -1 এবং ও -11 পদবিযুক্ত পদক্ষেপ হিসাবে আক্রমণকারী বিমান হিসাবে বা আক্রমনকারী বিমানটি এ -3 ফ্যালকনকে মনোনীত করে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা বিমান বাহিনীর অংশ হিসাবে সর্বাধিক দেখা পরিষেবা। | |
A-4 রোড / এ 4 রাস্তার তালিকা: এটি মনোনীত রাস্তার তালিকা A4। | |
এ -4 স্কাইহক / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
A-4 হাইওয়ে / এ 4 রাস্তার তালিকা: এটি মনোনীত রাস্তার তালিকা A4। | |
এ -4 ইন্টারস্টেট_ (ইউএসএ) / আলাস্কার আন্তঃরাষ্ট্রীয় হাইওয়ের তালিকা: আলাস্কার ইন্টারস্টেট হাইওয়েগুলি সমস্ত মার্কিন যুক্তরাষ্ট্রের আলাস্কার মালিকানাধীন এবং রক্ষণাবেক্ষণ করে। আলাস্কা পরিবহন ও জনসাধারণের সুবিধাদি বিভাগ (ডট এবং পিএফ) আন্তঃদেশীয় মহাসড়কগুলির রক্ষণাবেক্ষণ এবং পরিচালনার জন্য দায়ী। আলাস্কার ইন্টারস্টেট হাইওয়ে সিস্টেমটি চারটি হাইওয়ে নিয়ে গঠিত যা 1,082.22 মাইল (1,741.66 কিলোমিটার) কভার করে। এর মধ্যে দীর্ঘতম এ -1, 408.23 মাইল (656.98 কিলোমিটার) লম্বা, এবং সবচেয়ে সংক্ষিপ্ত রুটটি A-3, 148.12 মাইল (238.38 কিমি) দীর্ঘ। আলাস্কার সমস্ত আন্তঃদেশীয় স্বাক্ষরবিহীন এবং সাধারণত তাদের মহাসড়কের নম্বর দ্বারা উল্লেখ করা হয় না। | |
A-4 মোটরওয়ে / A4 রাস্তার তালিকা: এটি মনোনীত রাস্তার তালিকা A4। | |
A-4 মোটরওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ -4: অটোভিয়া এ -4 বা অটোপিস্টা এপি -4 হ'ল একটি স্প্যানিশ অটোভিয়া এবং অটোপিস্তা রুট যা মাদ্রিদে শুরু হয়ে ক্যাডিজে শেষ হয়। | |
A-4 রাস্তা / A4 রাস্তার তালিকা: এটি মনোনীত রাস্তার তালিকা A4। | |
A-4 রোড_ (স্পেন) / এ 4 রাস্তার তালিকা: এটি মনোনীত রাস্তার তালিকা A4। | |
এ -4 রকেট / ভি -২ রকেট: প্রযুক্তিগত নাম অ্যাগ্রিগেট 4 ( এ 4 ) সহ ভি -2 ছিল বিশ্বের প্রথম দূরপাল্লার গাইডেড ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র। তরল-চালক রকেট ইঞ্জিন দ্বারা চালিত এই ক্ষেপণাস্ত্রটি জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় "প্রতিহিংসার অস্ত্র" হিসাবে তৈরি করা হয়েছিল এবং জার্মান শহরগুলির বিরুদ্ধে মিত্র বোমা হামলার প্রতিশোধ হিসাবে মিত্র শহরগুলিতে আক্রমণ করার দায়িত্ব দেওয়া হয়েছিল। 20-1944-তে এমডব্লিউ 18014 এর উল্লম্ব উৎক্ষেপণের সাথে কার্মন লাইনটি পেরিয়ে ভি -2 রকেট প্রথম কৃত্রিম বস্তুতে পরিণত হয়েছিল। | |
এ -4 স্কাইহক / ডগলাস এ -4 স্কাইহক: ডগলাস এ -4 স্কাইহক একক সিটের সাবসোনিক ক্যারিয়ার-সক্ষম হালকা আক্রমণ বিমান যা 1950 এর দশকের গোড়ার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের জন্য তৈরি হয়েছিল। ডেল্টা উইংড, সিঙ্গল টার্বোজেট ইঞ্জিনযুক্ত স্কাইহক ডিজাইন ও প্রযোজনা করেছেন ডগলাস এয়ারক্রাফ্ট সংস্থা এবং পরে ম্যাকডনেল ডগলাস। এটি মূলত ইউএস নেভির ১৯ 19২ -এর পূর্বের ডিজাইনেশন সিস্টেমের অধীনে এ 4 ডি মনোনীত হয়েছিল। | |
এ -5 / এ 5: এ 5 এবং রূপগুলি উল্লেখ করতে পারে: | |
এ -50 / এ 50: A50 , A.50 বা A-50 উল্লেখ করতে পারে: | |
A-500 / A500: A500 উল্লেখ করতে পারেন:
| |
এ-500 প্লাস / অ্যামিগা 500 প্লাস: কমোডোর অমিগা 500 প্লাস মূল অমিগা 500 কম্পিউটারের বর্ধিত সংস্করণ। এটি কিকস্টার্ট এবং ওয়ার্কবেঞ্চের নতুন সংস্করণ প্রবর্তনের জন্য এবং কাস্টম চিপগুলির কিছুটা ছোট উন্নতির জন্য বর্ধিত চিপ সেট হিসাবে পরিচিত। | |
এ -50 হাইড্রাজিন / অ্যারোজিন 50: হাইড্রাজাইন এবং অনসিমেত্রিক ডাইমথাইলহাইড্রাজিন (ইউডিএমএইচ) এর ওজন দ্বারা এয়ারোজিন 50 হ'ল একটি 50:50 মিশ্রণ, যা মূলত ১৯50০ এর দশকের শেষভাগে বায়বীয় জেনারেল কর্পোরেশনের দ্বারা টাইটান ২ আইসিবিএম রকেট ইঞ্জিনগুলির স্টাইরিটি, উচ্চ-শক্তি, হাইপারগোলিক জ্বালানী হিসাবে বিকশিত হয়েছিল। অ্যারোজিন রকেট জ্বালানীর হিসাবে ব্যাপকভাবে ব্যবহার অব্যাহত থাকে, সাধারণত অক্সিডাইজার হিসাবে ডায়ানট্রোজেন টেট্রক্সাইড থাকে যার সাথে এটি হাইপারগোলিক হয়। এয়ারোজিন 50 একা হাইড্রাজিনের চেয়ে স্থিতিশীল এবং একা একা ইউডিএমএইচের চেয়ে উচ্চতর ঘনত্ব এবং ফুটন্ত পয়েন্ট রয়েছে। | |
এ -50 হাইওয়ে / এ 50: A50 , A.50 বা A-50 উল্লেখ করতে পারে: | |
A-50 হাইওয়ে_ (স্পেন) / অটোভিয়া এ -50: অটোভিয়া এ -50 স্পেনের ক্যাসটিল এবং লেন সম্প্রদায়ের একটি স্বতঃস্ফূর্ততা। এটি ilaভিলাতে অটোভিয়া এ -১১ থেকে শুরু হয়ে এন-৫০১ রাস্তার সমান্তরালে চলতে চলতে অটোভা এ -২২ এবং অটোভা এ-66 to এর নিকটবর্তী সালমানকার দক্ষিণ উপকূলে শেষ হয়। এটি 2006 এবং 2009 এর মধ্যে নির্মিত হয়েছিল। | |
এ -51 / এ 51: A51 উল্লেখ করতে পারে:
| |
A-514 / A514: A514 উল্লেখ করতে পারেন:
| |
A-51 মরোলিক্স / মরোলিক্স - প্লুজিয়ান বিমানবন্দর: মর্লিক্স - প্লুজান বিমানবন্দরটি ফ্রান্সের ব্রিটানি অঞ্চলে ফিনিস্টের বিভাগের একটি মিশন, মরলিক্সের উত্তর-পূর্বে 2 কিলোমিটার (1.2 মাইল) অবস্থিত একটি বিমানবন্দর। বিমানবন্দরটি প্লুজানের প্রাক্তন কমিউনে অবস্থিত। | |
A-52 / A52: A52 উল্লেখ করতে পারে:
| |
এ -520 / কিউবেক অটোরয়েট 520: অটোরৌট 520 , অটোরিট কোট ডি লিয়েস বা কোট-ডি-লিয়েস রোড একটি এক্সপ্রেসওয়ে যা এক্সপ্রেসওয়ের পূর্বের টার্মিনাসে মন্ট্রিলের পিয়ের এলিয়ট ট্রুডো আন্তর্জাতিক বিমানবন্দরটি অটোরেট 20 এবং অটোরোট 40 এর সাথে সংযুক্ত করে। এই রুটটি মন্ট্রিলের পূর্ব এবং পশ্চিম দ্বীপের পাশাপাশি দোরভাল শহরের বাসিন্দাদের জন্য বিমানবন্দরের লিঙ্ক হিসাবে কাজ করে। | |
এ -৩৩ / এ ৫৩: A53 উল্লেখ করতে পারে:
| |
এ -৩৩ ইসি_লেস_মৌলাইনও / ইসি-লেস-মৌলাইনও: ইসি-লেস-মৌলাইনাক্স ফ্রান্সের প্যারিসের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় উপশহর অঞ্চলে একটি সিমন নদীর বাম তীরে শুয়ে আছে। এটি প্যারিসের প্রবেশপথগুলির একটি এবং এটি নটর-ডেম চার্চ থেকে .6..6 কিমি (৪.১ মাইল) দূরে অবস্থিত, যা ফ্রান্সের কিলোমিটার শূন্য হিসাবে বিবেচিত হয়। ২০১০ সালের ১ জানুয়ারি, ইসি-লেস-মৌলাইনাক্স গ্র্যান্ড প্যারিস সাইন ওয়েস্ট সমষ্টি সম্প্রদায়ের অংশে পরিণত হয়, যা ২০১ January সালের জানুয়ারিতে ম্যাট্রোপোল ডু গ্র্যান্ড প্যারিসে একীভূত হয়েছিল। |
Thứ Bảy, 27 tháng 2, 2021
A-36 motorway_(Spain)/N-340 road (Spain)
Đăng ký:
Đăng Nhận xét (Atom)
-
অমানিও সপ্তম / অমানিউ অষ্টম ডি'আলব্রেট: অমানিয়ু সপ্তম তাঁর মৃত্যুর আগ পর্যন্ত 1298 সাল থেকে অ্যালব্রেটের প্রভু ছিলেন; Amanমনিউয়...
-
অল ইন্ডিয়া_ফরোয়ার্ড_ব্লক / অল ইন্ডিয়া ফরোয়ার্ড ব্লক: অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লক ( এআইএফবি ) ভারতের বামপন্থী জাতীয়তাবাদী রাজনৈতিক...
-
আইডা পিয়ার্স / আইডা পিয়ার্স: আইডা মারিয়া জেরেসেরো পিয়ার্স হলেন একজন মেক্সিকান অভিনেত্রী এবং কৌতুক অভিনেতা, তিনি বহু বছর ধরে টেলিভি...
Không có nhận xét nào:
Đăng nhận xét